৯ই আগস্ট, ২০২০ ইং, রবিবার

সাবেক ছাত্রনেতার আবেগমিশ্রিত ফেসবুক স্ট্যাটাস

আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০১৯

| মেহেদী হাসান রাসেল

  • ফেইসবুক শেয়ার করুন

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক নেতা আহসান হাবীব রানা সোমবার বিকালে তার নিজের ফেসবুক প্রোফাইলে রাজনৈতিক বিষয়ে একটি আবেগমিশ্রিত লেখা লিখেন। ইতোমধ্যেই লেখাটি তার নিজের দলের ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের হৃদয় ছুঁয়ে গেছে । অনেককেই তার লেখাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে দেখা গেছে । নামে-বেনামে লেখাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে এতো বেশি ছড়িয়ে পড়েছে যে বুঝাই যাচ্ছে- সাবেক ছাত্রনেতা রানা দল অন্তপ্রাণ নেতা কর্মীদের মনের কথাই লিখেছেন ।

পাঠকদের উদ্দেশ্য তার ফেসবুক স্ট্যাটাসটি তুলে ধরা হলো …

যখন বিএনপি ক্ষমতায় ছিল তখন “ছাত্রদল”-এর ক্ষমতা ছিল সবার উর্ধ্বে। পুলিশের বাবারও ক্ষমতা ছিলনা ছাত্রদলের উপরে কোন কথা বলার, কেন জানেন?

কারন বেগম জিয়ার চোর পুত্র তারেক রহমান প্রতিটি সেক্টরেই ছাত্রদলের কর্মীদেরকে চাকরীর বাজারে বিনা পরীক্ষাতেও অনেক বড় বড় যায়গাতে বসিয়ে রেখেছিল। তারা এখন চাকরিও করছে কিছুই হয়নি তাদের বরং কঠোর আওয়ামী পন্থী হয়ে মিশে আছেন এখন। একটু লক্ষ করলেই বোঝা যায় সারা দেশে বিএনপি নয় বরং আওয়ামী লীগের সাধারন কর্মীরা মামলার স্বীকার বেশি হচ্ছে।

আরো লক্ষ্য করলে দেখা যায়, তৃনমূলে ছাত্রলীগের একটা ছেলে যখন মোটরসাইকেল চালাতে গিয়ে সার্জেন্টের সামনে পড়ে, তখন তাদের নিজের পরিচয় দিলে অপমান-অপদস্ত হতে হয়। তখন ছাত্রলীগের পরিচয় দেয়া ছেলেটি ফোন দেই কোন বড় ভায়ের কাছে, আর সার্জেন্ট চরম মুড নিয়ে দাড়িয়ে থাকে কথা বলতে চাইনা। এমনটি হতো না, যদি সার্জেন্টটি ছাত্রলীগের হতো!!!

এমন হাজারো ঘটনা নিয়মিত ঘটে চলেছে আওয়ামী লীগের বিভিন্ন সাধারন কর্মীদের সাথে, দেশের বিভিন্ন স্থানে, যেটা বড় বড় নেতাদের চোখের আড়ালেই থেকে যায়।

আর ছাত্রলীগের নেতাকর্মীরা মেধা দিয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরেও ভাইভা থেকে তাদেরকে বাদ দেওয়া হয়। আসলে কি ছাত্রলীগ করে বলে তাদেরকে বাদ দেওয়া হয়?? যদি তাই-ই হয় তবে তাদেরকে বাদ দিবে-তো বিএনপি-জামাত পন্থীরা। তাহলে আপনারা কোন পন্থী??

এত মানবতা, নিরপেক্ষতা দিখিয়ে ভাল সেজে লাভ কি?

আওয়ামিলীগের অনেক সিনিয়র নেতারা কি এগুলো বুঝেন না?? নাকি, সাউন্ডপ্রুভ এসি গাড়িতে থাকেন বলে আওয়ামীলীগ ও ছাত্রলীগের সাধারন নেতাকর্মীদের আহাকার আপনাদের কানে পৌছায় না??

আপনাদের নিজেদের কোন স্বার্থ হাসিল করার জন্য ছাত্রলীগকে ব্যবহার করে ছুড়ে ফেলে দেন!! বলির পাঠা বানান ছাত্রলীগের কর্মীদের।

একটি কথা মনে রাখবেন, তৃনমূলের নেতাকর্মীরা আপনাদের মতন আওয়ামিলীগের নেতাকে মোটেও ভালবাসে না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আপনাদেরকে দায়ীত্ব দিয়েছেন বলে, তৃনমূলের নেতাককর্মীরা, আপনারা যাতে করে সঠিক ভাবে দায়ীত্ব পরিচালনা করতে পারেন সেই জন্য সাহায্য করে। কিন্তু, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও হাতে গোনা দু’একজন ছাড়া অসহায় তৃনমূলের কোন নেতাকর্মীদের জন্য আপনারা কখনো সাহায্যের হাত বাড়িয়ে দেন না। শেখ হাসিনা আপনাদেরকে দায়ীত্ব দেন সংগঠনকে গতিশীল ও তৃনমূলের নেতাকর্মীদের সুবিধা-অসুবিধা দেখার জন্য।

দলের যেকোন প্রয়োজনে সুশীল সমাজ ও নিরপেক্ষরা এগিয়ে আসবেনা বরং ছাত্রলীগই সর্বপ্রথম রাস্তায় নেমে পড়বে জীবন বাজি রেখে।

সবার প্রিয় হাসু আপা,

যারা আপনার নিকট গিয়ে বলে ছাত্রলীগের ছেলেদের অনেক চাকরী দিলাম। তারা আপনাকে অকপটে মিথ্যা বলে চলেছে। ছাত্রলীগকে কেউ কোন সাহায্য করে না বরং টাকার বিনিময়ে বিএনপি-জামাত পরিবারের ছেলেদের চাকুরী দেয়। প্রিয় আপা, আপনার ছাত্রলীগের সন্তানেরা নিজ মেধা দিয়ে বিভিন্ন জায়গায় দায়ীত্ব পালন করছে।

ভাল থাকুক বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ও বাংলাদেশ আওয়ামীলীগের সকল নেতাকর্মী…

————————————

আহসান হাবীব রানা
সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ ;
সাবেক উপ- সমাজসেবা সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ।

  • ফেইসবুক শেয়ার করুন

সম্পাদক : মোতাহার হোসেন প্রিন্স, প্রকাশক : মেহেদী হাসান রাসেল

ফ্লাটঃ ৪বি, লেভেলঃ ৪, বাড়ীঃ ১৫, রোডঃ ১৪, সেক্টরঃ ১৩, উত্তরা, ঢাকা ১২৩০

ফোন: 01675132946 

E-mail: dailysongjog@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত