১২ই আগস্ট, ২০২০ ইং, বুধবার

তিন হাজার শ্রমজীবীকে একমাস খাওয়াবেন তাহসান

আপডেট: মে ১, ২০২০

| মেহেদী হাসান রাসেল

  • ফেইসবুক শেয়ার করুন

নিজের প্রথম  অ্যালবামের ডেট টেপ ও ঈর্ষা গানের কাগজ বিক্রি করে দিলেন তাহসান খান। করোনার সংক্রমণের কারোণে কারণে দেশের চলমান লকডাউন পরিস্থিতিতে  অনেক দিনমজুর মানুষ যারা দিন আনে দিন খায় তারা খেয়ে না খেয়ে আছে। নিলামে বিক্রি হওয়া টাকায় তাহসান এমন এক হাজার মানুষকে এক মাস খাওয়াবেন বলে জানালেন।

অনলাইন নিলামে তাহসানের প্রথম অ্যালবামের ডেট টেপ ও ঈর্ষা গানের কাগজটি নিলামে উঠেছে সাড়ে সাত লাখ টাকা। ডেট টেপ ও গান লেখার কাগজের ভিত্তি মূল্য ধরা হয়েছিল তিন লাখ টাকা। জানা গেছে আমিন হাসান নামের একজন ৭ লাখ ৫০ হাজারে এই নিলাম জিতেছে। নিলামের এই অর্থ যাবে স্যার ফজলে হাসান আবেদ ফাউন্ডেশনে। নিলামের এই টাকা দিয়ে তিন হাজার মানুষকে এক মাস খাওয়াবে ব্র্যাক। আর আমিন হাসান প্রিয় শিল্পীর কাছ থেকে নিলামে পাওয়া এই দুটি মূল্যবান বস্তু তার স্ত্রী ও মেয়েকে উপহার দিতে চান। মা ও মেয়ে দুই প্রজন্ম তাহসানের ভক্ত।

নিলামে বিক্রির বিষয় নিয়ে তাহসান নিজেও অবাক হয়েছেন। কারণ একটা কাগজে লেখা লিরিকের জন্য, আর একটা ছোট ক্যাসেটের জন্য মানুষ এত টাকা দেবে কি না চিন্তা থাকা তাহসান অবাক, সত্যিই ভক্তরা সেটা কিনে নিলেন।

তাহসান বলেন, প্রথমে দ্বিধায় ছিলাম। ভেবেছলাম এতো টাকা দেবে কিনা। এতো দাম ধরা ঠিক হবে কিনা।  আমার মনে হয়েছিল, আমার হয়তো লাখো, কোটি ভক্ত আছে। কিন্তু আমি তো সবার জন্য এটা করছি একজনের কাছের এটার মূল্য থাকলেই হলো। আমার মনে হচ্ছিল, যাঁরা আমার কাজ দেখেছে, তাঁরা এই দুটি বস্তুর মূল্য বুঝবে, এই আত্মবিশ্বাস আমার ছিল। আমি খুবই খুশি যে আমার ত্যাগটা ভালোভাবে কাজে লাগবে। আমার কাছে মহা মূল্যবান এই দুটি বস্তুর থেকে আয়কৃত টাকা ভালো জায়গায় যাবে। যিনি নিলাম জিতেছেন, তাঁকে সামনাসামনি ধন্যবাদ জানানোর জন্য অপেক্ষা করছি।’

‘অকশন ফর অ্যাকশন’ ফেসবুক পেজ থেকে এই নিলাম কার্যক্রমের লাইভ আয়োজনটি দারুণ জমেছিল গতকাল রাতে। একসময় এ আয়োজনের লাইভে আসে তাহসানের গানের বন্ধু ব্ল্যাক ব্যান্ডের টনি ও জন। তিন বন্ধুর অনলাইন আড্ডা লাইভে ভিন্নমাত্রা যোগ করে। ভক্তরাও নানা রকমের মন্তব্য জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন

সম্পাদক : মোতাহার হোসেন প্রিন্স, প্রকাশক : মেহেদী হাসান রাসেল

ফ্লাটঃ ৪বি, লেভেলঃ ৪, বাড়ীঃ ১৫, রোডঃ ১৪, সেক্টরঃ ১৩, উত্তরা, ঢাকা ১২৩০

ফোন: 01675132946 

E-mail: dailysongjog@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত