৯ই আগস্ট, ২০২০ ইং, রবিবার

ওবামার ফোনালাপ ফাঁস : করোনা নিয়ে ট্রাম্পের সমালোচনা করলেন

আপডেট: মে ১০, ২০২০

| মেহেদী হাসান রাসেল

  • ফেইসবুক শেয়ার করুন

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের কঠোর সমালোচনা করলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

শনিবার (৯ মে) আন্তর্জাতিক কয়েকটি সংবাদমাধ্যমে বারাক ওবামার একটি অডিও প্রকাশ হয়। সেখানে তিনি করোনা মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের প্রস্তুতিকে ‘বিশৃঙ্খল-বিপর্যস্ত’ বলে অভিহিত করেছেন। বারাক ওবামা তার প্রশাসনের সাবেক কয়েকজন সদস্যের সাথে ব্যক্তিগত ফোনালাপ করেছেন সেটিই ফাঁস হয়ে যায়।

ওবামা বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প মার্কিন জনগণকে স্বার্থপরতা, অপরকে শত্রু ভাবা, বর্ণবাদী আচরণ ও সমাজবদ্ধ হয়ে না থেকে ছড়িয়ে ছিটিয়ে থাকা শিক্ষা দিচ্ছেন। কিন্তু দীর্ঘমেয়াদে এসব কুশিক্ষার ভয়াবহ প্রভাবের বিরুদ্ধে মার্কিনিদের লড়াই করতে হবে।ফোনালাপ নিয়ে প্রথম নিউজ করে ইয়াহু নিউজ। পরবর্তীতে তা রয়টার্স সহ আরও কিছু সংবাদ মাধ্যমও খবর প্রকাশ করে।

ওবামা বলেন, আমরা যে যুদ্ধে লড়তে যাচ্ছি তা কোনও ব্যক্তি বা দলের বিরুদ্ধে নয় বরং স্বার্থপরতা, বর্ণবাদ, বিভক্তি এবং যারা অন্যদের শত্রু মনে করে তাদের বিরুদ্ধে। তবে এসব প্রবণতা এখন ঢুকিয়ে দেয়া হয়েছে আমেরিকানদের জীবনযাত্রায়। এ মহামারির বিরুদ্ধে দাঁড়ানোর ক্ষেত্রে আমাদের যে দূর্বলতা এটিও তার একটি কারণ।

আসন্ন মার্কিন নির্বাচনে জো বাইডেনের প্রচার-প্রচারণায় আরও সক্রিয় হতে ও উৎসাহ দিতে ফোন কলটি করছিলেন ওবামা। ৩০ মিনিটের ওই ফোনালাপে ওবামা আসন্ন নির্বাচন প্রসঙ্গে বলেন, জো বাইডেনের পক্ষে যতটা সম্ভব প্রচারণা চালাচ্ছি এবং যতটা সম্ভব সময় ব্যয় করবো।

  • ফেইসবুক শেয়ার করুন

সম্পাদক : মোতাহার হোসেন প্রিন্স, প্রকাশক : মেহেদী হাসান রাসেল

ফ্লাটঃ ৪বি, লেভেলঃ ৪, বাড়ীঃ ১৫, রোডঃ ১৪, সেক্টরঃ ১৩, উত্তরা, ঢাকা ১২৩০

ফোন: 01675132946 

E-mail: dailysongjog@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত